বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১১:০৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
পুলিশ কর্মকর্তা উত্তমের দেশত্যাগে নিষেধাজ্ঞা সিলেটের সব পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষণা কলকাতায় উদ্ধার মাংসের টুকরোগুলো এমপি আনারেরই হবে : ডিবিপ্রধান লন্ডনে পুলিশের সঙ্গে ফিলিস্তিনপন্থীদের সংঘর্ষ, গ্রেপ্তার ৪০ কারাগারে অসুস্থ বিএনপি নেতা ইশরাক যারা আত্মসমর্পণ করেননি, তাদের কী হবে শুধু আল্লাহই জানেন: স্বরাষ্ট্রমন্ত্রী গাজাবাসীকে ‘জোরপূর্বক বাস্তুচ্যুত না করা’ নিশ্চিত করার আহ্বান মিসরের প্রেসিডেন্টের সরকারের মূল লক্ষ্য হচ্ছে বাংলাদেশকে পরনির্ভরশীল ব্যর্থ রাষ্ট্রে পরিণত করা : মির্জা ফখরুল ক্ষতিগ্রস্ত এলাকা দ্রুত পুনর্গঠনে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী দিল্লিতে তাপমাত্রা ৫৩ ছুঁইছুঁই, একজনের মৃত্যু
হোয়াইট হাউজের সামনে বাইডেন সমর্থকদের মিছিল

হোয়াইট হাউজের সামনে বাইডেন সমর্থকদের মিছিল

স্বদেশ ডেস্ক:

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ শেষে নির্বাচনী জরিপে প্রেসিডেন্ট দৌড়ে বেশ এগিয়ে রয়েছেন ডেমোক্রেট দলের প্রার্থী জো বাইডেন।

এদিকে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দাপ্তরিক বাসভবন হোয়াইট হাউজের পাশেই ব্ল্যাক লাইভস ম্যাটার প্লাজায় উল্লাস করেছেন জো বাইডেনের সমর্থকরা।

হোয়াইট হাউজের পাশের এই স্থানটি বর্ণবাদ আন্দোলনের সময় থেকে এই নামে পরিচিত হয়। মার্কিন স্থানীয় সময় মঙ্গলবার প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণের দিন সন্ধ্যায় শত শত বাইডেন সমর্থক সেখানেই জড়ো হয়ে উল্লাস করেন।

মার্কিন সংবাদমাধ্যমগুলোর দেয়া জরিপ অনুযায়ী, বাইডেন এখন পর্যন্ত ২০৯ ইলেকটোরাল কলেজ ভোট পেয়ে বেশ এগিয়ে রয়েছেন। আর বর্তমান প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ১১৮ ইলেকটোরাল ভোট পেয়েছেন।

মোট ইলেকটোরাল ভোটের সংখ্যা ৫৩৮, জিততে হলে প্রয়োজন ২৭০টি ভোট।

জরিপ অনুযায়ী পপুলার ভোটে এতক্ষণ ট্রাম্প এগিয়ে থাকলেও এবার বাইডেন তাকে পেছনে ফেলেছেন। বাইডেন ৫,৬৪,০১,২৬২ ভোট পেয়েছেন, আর ট্রাম্প পেয়েছেন ৫,৪৮,৩৮,৯৭৪ ভোট।

উল্লেখ্য, ফলাফল নির্ধারিত হবে ইলেক্টরাল ভোটে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877